নিজস্ব প্রতিনিধি: ২১ জানুয়ারি বিকাল ৪.৩০ ঘটিকায় মণিরামপুর পৌরসভার মধ্যে অবস্থিত বিভিন্ন ধান ও চালসহ খাদ্যদ্রব্য বিক্রির গুদামে খাদ্যদ্রব্য উৎপাদন,মজুত, স্থানান্তর,পরিবহন, সরবরাহ,বিতরণ ও বিপণন (ক্ষতিকর কার্যক্রম প্রতিরোধ) আইন,২০২৩ এর আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় গরুর হাটখোলার পাশে অবস্থিত প্রতীক এন্টারপ্রাইজ, শফিকুর ট্রেডার্স, মণিরামপুর বাজারের রতন পাল স্টোরস, আকরাম মোড়ের সাদ এন্টার প্রাইজে অভিযান পরিচালনা করা হয় এবং জরিমানা আদায় করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন মণিরামপুর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান।

এব্যাপারে জানতে চাইলে মোঃ আলী হাসান বলেন, আইনানুযায়ী বর্ণিত প্রতিষ্ঠানে খাদ্য নিয়ন্ত্রকের লাইসেন্স নেই। তাদেরকে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় হতে ইতোপূর্বে নোটিশ করা স্বত্বেও লাইসেন্স ব্যতীত ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছিলো। এ অপরাধে প্রতীক এন্টারপ্রাইজের মালিক হাফিজুর রহমান, শফিকুর ট্রেডার্সের শাহাজাহান আলী, রতন পাল স্টোরস এর অশিত কুমার পাল, সাদ এন্টারপ্রাইজের মালিক হায়দার আলীকে ৫০০০/- টাকা করে সর্বমোট ২০,০০০/- বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসময়ে আরও উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইন্দ্রজিৎ সাহা, মণিরামপুর থানার সাব ইন্সপেক্টর মোঃ আতিকুজ্জামান ও সঞ্জয় কুমার ঘোষসহ পুলিশের একটি দল।